আজ শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাছ বাজারে করোনা নেই !

সংবাদচর্চা রিপোর্ট

নারায়ণগঞ্জে হাজার পেরিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। দিনকে দিন উদ্বেগজনক হারে বেড়েই চলেছে সংক্রমণ। কিন্তু ঘর থেকে বাইরে বের হলে বোঝার উপায় নেই যে, করোনা পরিস্থিতিতে ঝুঁকিতে আছে মানুষ। ভয়াবহ এই পরিস্থিতিতেও প্রতিদিন রীতিমতো মাছবাজারে ভিড় জমাচ্ছে তারা। কেউ আসছে বাজার করতে, আবার কেউ কেউ অকারণেই ভিড় করছে। গাদাগাদি করে গা ঘেষে চলছে মাছ ক্রয়-বিক্রয়। গতকাল শহরের ৫নং ঘাট এলাকায় সরেজমিনে দেখা যায় এমন দৃশ্য। অনেকটা উপহাস করেই মাছ বিক্রেতারা বললেন, মাছবাজারে নাকি করোনা নেই!
ফতুল্লার শিবু মার্কেট থেকে মাছ ক্রয় করতে আসা বিপ্লব হাসান জানালেন, করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করলেও এখন মানুষের চলাচল অনেকটাই স্বাভাবিক হয়ে গেছে। মানুষের মধ্যে আর ভয় কাজ করছে না। যার ফলে সামাজিক দুরুত্ব বজায় রাখার বিষয়ে মাথা ঘামাচ্ছে না মানুষ।
মাছ বিক্রেতা হামিদুর রহমান জানান, তাদের জমানো টাকা নেই। বাধ্য হয়ে পেশায় নিয়োজিত হতে হয়েছে। তিনি বলেন, মাছ বিক্রির উপর নির্ভর করেই তার পুরো পরিবারকে চলতে হয়। যাই হোক না কেনো ব্যবসা বন্ধ করা যাবে না।
তবে নৌ-পুলিশ কিংবা বাজার কর্তৃপক্ষ যদি নিয়ম মেনে সামাজিক দুরুত্ব বজায় রাখার ব্যবস্থা করে দিতো তাহলে হয়তো সাধারণ মানুষকে ঝুঁকির সম্মুখীন হতে হতো না। এমনটা মনে করছেন নগরীর সচেতন মহলের লোকজন। তাদের মতে, সাধারণ মানুষের সচেতনতার অভাব সেটা অনেক আগেই টের পাওয়া গেছে। তাই এখন যা করার প্রত্যেকটি ইউনিটের দায়িত্ব প্রাপ্তদেরকেই করতে হবে। ৫নং ঘাটের মাছ বাজার কমিটি কিংবা নৌ পুলিশের উচিৎ সেখানে দঁড়ির সাহায্যে মানুষের সামাজিক দুরুত্ব বজায় রাখা। ক্রেতা-বিক্রেতার মাঝে যেনো যথেষ্ট জায়গা থাকে সেই ব্যবস্থা করে দেয়া।

স্পন্সরেড আর্টিকেলঃ